Friday, January 31, 2014

নামায ধরবেন তসলিমা নাসরিন!!

তসলিমা নাসরিন নাকি নামাজ রোজা ধরবেন। সপ্রতি এক সাক্ষাতকারে উনি বলেছেন, “মাঝেমধ্যে মনে হয় সব ছেড়ে নামাজ-রোজা করি, তাওবা করে আল্লাহর কাছে আত্মসমর্পণ করি। কম্যুনিস্টরাও তো এক সময় বদলে যায়
বহু যৌনসঙ্গী বিধিত তসলিমা এখন অনেক সমস্যায় আছেন। উনি বলেছেন, “আজ আমি নিজ দেশের কাউকে দেখলে কুণ্ঠিত ও লজ্জিত হই। খ্যাতি, অর্থ, পুরস্কার সবই আছে, তবুও মনে হয় আমি ভীষণ পরাজিত। দিনে হইচই করে কাটাই, রাত হলে একাকিত্ব পেয়ে বসে। আগের মতো পুরুষদের নিয়ে রাতকে উপভোগ করার মতো শরীর মন কোনোটাই নেই
এখন আর উনার কোন পুরুষ সঙ্গী নেই। উনি বলেছেন, “ব্যক্তিত্বহীনরা আমার পেছনে পেছনে ঘুরেছে। আজকাল আর সুখের পায়রাদের দেখি না। মনে হয় নিজেই নিজেকে নষ্ট করেছিপুরুষ সঙ্গীরা থাকবে কোন বুঝে উনার শরীরে তো আর যৌবন নেই। উনি বলেছেন, “মেশিনারি ঠিক আছে। তবে নতুন বা আনকোরাতো নয়, লক্কর ঝক্কর মেশিনারির মতো আরকি?” যদিও উনি বলেছেন, “আমার এখনও রজস্রাব বন্ধ হয়নি
সানি লিওনকে তসলিমার অপছন্দ। তবে এখানেই রহস্য, সানি লিওন তো তার উত্তরসূরী। এই রহস্যের জট অবশ্য ঠিক জানা গেলোনা। সম্ভবত সব পুরুষরা এখন সানি লিওনের পেছনে দৌড়ানোর কারণে উনি স্বামী খুজে পাচ্ছেনা। এর পরও উনি আশাবাদী, “যে বিয়ে করবে, সে যদি আমার মধ্যে যৌন সুখ না চায়, সন্তান না চায়, এমন মানব পেলে হয়ত একজনকে সঙ্গী করার কথা ভাবতেও পারিতাই আগ্রহীরা এখনই তসলিমার সাথে যোগাযোগ করতে পারেন। বিঃদ্রঃ ঐশী বিষয়ে এখনো তার মতামত পাওয়া যায়নি।  
উনি বলেছেন, “পুরুষই একচেটিয়া মজা লুটবে, নারী শুধু ভোগবাদীদের কাছে পুতুলের মতো হয়ে থাকবে, এটা মেনে নিতে পারিনিতাই উনি আন্দোলন শুরু করেছিলেন বলে জানান, “কত বুড়ো, মাঝ বয়েসী ও প্রবীণ বন্ধুদের নিয়ে দেহজ খেলায় মেতেছি
এখন আপনি কি চান? প্রশ্নের জবাবে-
তাসলিমা: অনেক কিছু। আমার হারিয়ে যাওয়া জীবন, যৌবন, ভোগ-উপভোগ, স্বামী-সন্তান, পরিবার-পরিজন। কিন্তু দিতে পারবেন কি? আজ আমি নিজ দেশের কাউকে দেখলে কুণ্ঠিত ও লজ্জিত হই। খ্যাতি, অর্থ, পুরস্কার সবই আছে, তবুও মনে হয় আমি ভীষণ পরাজিত। দিনে হইচই করে কাটাই, রাত হলে একাকিত্ব পেয়ে বসে। আগের মতো পুরুষদের নিয়ে রাতকে উপভোগ করার মতো শরীর মন কোনোটাই নেই।


No comments:

Post a Comment